slideshow 1 slideshow 2 slideshow 3

You are here

সাধারণ ডায়েরি | ২৪ডিসেম্বর২০১৪ | রাত: ১১ টা ১১

এই মাত্র একটা খুন করে আসলাম রাস্তায়, আমি সাধারণত মুরগির মাংস খাই না কারণ সেটা খাবার উপযুক্ত করার জন্য রক্ত ঝরাতে হয়; রক্ত আমার পছন্দ না। সকাল থেকেই অনেক ফুরফুরে মেজাজে আছি, জীবন সুন্দর এইটা প্রতিমুহূর্তে উপলব্ধি করছি, বান্ধবীর সাথে সিনেমা দেখে, সিনেমা হল থেকে হাত ধরে হেটে হেটে, হেলে দুলে গান ও গেয়েছি; সুন্দর আবহাওয়া, খুব একটা শীত না আবার মটর সাইকেল চালানোর সময় মুখে বাতাসের ঝাপটা যে অনুভূতি দিচ্ছিল তাতে প্রতি মুহূর্তে শিহরিত হয়ে ভেবেছি জীবন কত সুন্দর। অথচ এই মাত্র একটা খুন করলাম, আসলে খুন না, এক্সিডেন্ট।

এই মাত্র একটা এক্সিডেন্ট করলাম। মাথাটা থেঁতলে গেছে, মটর সাইকেলের প্রথম চাকাটা মাথার উপর উঠে গেছে অনায়াসে, মনে হচ্ছিল বড় একটা পাথর ডিঙ্গলাম, এক সেকেন্ড না ভেবে, বড় পাথরটা ডিঙ্গানো মজায় দ্বিতীয় চাকাটাও উঠিয়ে দিলাম; একটুও ব্যালেন্স হারাই নাই বরঞ্চ অনেক বেশী কনফিডেন্ট লাগছিলো; পিছনে ফিরে দেখলাম তখনো মানুষ জন টের পায়নি, দেহটি ঠিক আগের জায়গায় পরে আছে, আর আমার মোটরসাইকেলের চাকার একটি ভেজা দাগ হয়ে যাচ্ছিল রাস্তায়, ঠিক বর্ষায় যেমন আমরা ভেজা রাস্তা থেকে শুকনো রাস্তায় উঠলে হয়। আমার একটুও খারাপ লাগে নি, এখনো না। অনেক কনফিডেন্ট ফিল করছি।

আমি একটি সিগারেট খেলাম আর তখন খেয়াল হলে মেয়েটার কোলের বাচ্চাটার পেটের উপরেও আমি উঠেছিলাম, সেই পেট মাথার মত শক্ত পাথরের অনুভূতি দেয়নি, নরম কোল বালিশের মতো কোমল ছিল। তাহলে কি দাঁড়ালো, আমি দুটি খুন করে এসেছি !

আসলে খুন না একটা এক্সিডেন্ট। আমি কিন্তু অনেক কনফিডেন্ট ফিল করছি এখন; আহ, জীবন সত্যিই অনেক সুন্দর ! 

12345
Total votes: 541

মন্তব্য

আজাদ-র ছবি

অনেকদিন পর...ভয়ঙ্কর লেখা, ভয়ঙ্কর হইছে!!

মারুফ বরকত-র ছবি

 ভাই তুমার কী হইছে? কেনু আমাদিগকে এইভাবে কান্দাউ? 

--

কয়লা ধুইলে ময়লা তাও যায়, মন ধুইলেও যায় না। কারণ, মন তো কয়লাই ... পোড়া মন!!!!

মন্তব্য