slideshow 1 slideshow 2 slideshow 3

You are here

মন্তব্য

বিপ্লব রহমান-র ছবি

সহব্লগার অনেকেই উন্মোচনের লেখায় ছবি আপলোড করার পদ্ধতি জানতে চেয়েছেন। তাদের জন্য টিপস।
____
ছবি আপলোড:

০১. নতুন ব্লগ লিখতে "নতুন লেখা" ক্লিক করলে "মূল লেখা"র টেক্স বক্সের ওপরে মাঝামাঝি জায়গায় "অ্যাড মিডিয়া" নামক ছোট্ট চৌকো বক্সে ক্লিক করলে ছবি আপলোড করার অপশন আসবে।

০২. সেখানে "আপলোড" অপশন ক্লিক করে আগে থেকে আপনার কম্পিউটারে রাখা ছবিটি ব্রাউজ করে নিন। এরপর লেখার যে অংশে ছবিটি বসাতে চান সেখানে কার্সার রেখে "সাবমিট" বাটন ক্লিক করলে ছবিটি সেখানে বসে যাবে।

০৩. অথবা [০১] ধাপ শেষে নির্ধারিত ওয়েব-ছবিটির ওপর মাউস রেখে লেফট বাটন দিয়ে ছবির ইউআরএল কপি করে নিন। এরপর "ওয়েব" অপশনে গিয়ে ছবির ইউআরএল'টি পেস্ট করে দিন। এরপর একই রকমভাবে লেখার পছন্দ মতো জায়গায় কার্সার রেখে ছবিটি "সাবমিট" করলে সেখানেই এটি বসে যাবে।

০৪. ওপরের সব গুলো ধাপ বাদ দিয়ে স্লাইড শো আকারে একাধিক ছবি লেখায় যোগ করতে চাইলে "মূল লেখা"র টেক্স বক্সের নীচে "চুজ ফাইল" এ কম্পিউটার থেকে ছবি ব্রাউজ করে "আপলোড" করতে হবে। একই কায়দায় একাধিক ছবি আপলোড করে লেখাটি "প্রকাশ" করলে ছবিগুলো ক্রমানুসারে স্লাইড শো আকারে দেখাবে। হ্যাপি ব্লগিং।
__

আমি [১] ও [৩] ধাপ অনুসরণ করে মন্তব্যের ঘরে এই ছবিটি দিয়েছি। ২০০৭ সালের ৯ আগস্ট আন্তর্জাতিক আদিবাসী দিবসে তোলা মান্দি (গারো) মেয়েটির ছবিটি নেওয়া হয়েছে এখান থেকে।